সৌ‌দিতে আগুনে পুড়ে ৭ বাংলাদেশির মৃত্যু

:: নাগরিক নিউজ ডেস্ক ::

সৌদি আরবের দাম্মামে একটি ফার্নিচার কারখানায় আগুন লেগে ৭ বাংলাদেশিসহ নয় জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও দুইজন। 

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে দাম্মাম শহরের হুফুপ সানাইয়া এলাকার একটি ফার্নিচারের কারখানায় আগুন লাগে। 

রিয়াদ থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে অবস্থিত সৌদি আরবের দাম্মামের হুফুফ শহরের ইন্ডাস্ট্রিয়াল এলাকায় সন্ধ্যার সময় এ ঘটনা ঘটে। এতে ৯ জন কর্মী মারা যান। মরদেহগুলো হুফুফ কিং ফাহাদ মর্গে সংরক্ষণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছে সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে একজন ভারতীয় নাগরিকও রয়েছেন।

বাংলাদেশ দূতাবাস আরও জানিয়েছে, নিহত বাংলাদেশিদের মধ্যে তিন জন নাটোরের এবং তিন জন রাজশাহীর বাগমারা উপজেলার। বাকিদের পরিচয় শনাক্তে চেষ্টা চলছে। 

দুর্ঘটনায় মারা যাওয়া প্রাথমিকভাবে শনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন- আরিফ মো. সাহাদাত (পাসপোর্ট নম্বর- ২৫৩৫১৭৬৩৩৯), বারেক সরদার (পাসপোর্ট নম্বর- ২২৪৭৪৩৯৮৫০), মো. শাকিল প্রামাণিক (পাসপোর্ট নম্বর- ২৫০৫৩৭৮৫৬৮), সাইফুল ইসলাম (পাসপোর্ট নম্বর- ২৫২৯৯২২৩২৬), রুমান প্রামাণিক (পাসপোর্ট নম্বর- ২৪৭২৪৭০৫৮৮), মো. ফিরুজ সরদার আলী (পাসপোর্ট নম্বর- ২৪৯৩২১৭৯৬৮) ও মো. রব হোসাইন (পাসপোর্ট নম্বর-২৪৩৭৭৯৫৪২৬০)।

এ ঘটনায় আহত দুজন কিং ফাহাদ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। বাংলাদেশ দূতাবাস রিয়াদের শ্রম কল্যাণ উইংয়ের প্রতিনিধি দুর্ঘটনায় নিহত ও আহত বাংলাদেশিদের সার্বিক বিষয়ে নিবিড়ভাবে ফলোআপ করছেন। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এতে গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালের মর্গে পাঠানো হয় এবং দগ্ধ অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে দুই জনকে ভর্তি করা হয়েছে।

আগুনের সূত্রপাত কী থেকে, তা এখনো জানা যায়নি। ঘটনার কারণ জানার জন্য ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *