হবিগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৪

:: নাগরিক নিউজ ডেস্ক ::

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের বাহুবলে বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। 

আহতদের উদ্ধার করতে কাজ করছে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ, বাহুবল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। উদ্ধার কাজে স্থানীয়রাও সহযোগিতা করছেন। 

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বাহুবল উপজেলার বাগানবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের পরিচয় পাওয়া যায়নি।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম। 

তিনি বলেন, সিলেট থেকে ছেড়ে আসা হবিগঞ্জগামী ‘হবিগঞ্জ-সিলেট বিরতিহীন এক্সপ্রেস’ যাত্রীবাহী বাস বাহুবলের বাগান বাড়ি এলাকায় উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন ৪ জন। 

আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানান ওসি।

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, হবিগঞ্জ-সিলেট বিরতিহীন এক্সপ্রেসের একটি বাস যাত্রী নিয়ে হবিগঞ্জ আসছিল। বাহুবলের বাগানবাড়ী এলাকায় মহাসড়কের উপরই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি।

হবিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক সাকারিয়া হায়দার বিষয়টি নিশ্চিত করেছেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি জানান, ঘটনাস্থল থেকে চারটি মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহতদের পরিচয় জানা যায়নি। এখনো উদ্ধার কার্যক্রম চলছে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় কতজন আহত হয়েছেন বা গাড়ির নিচে আরও নিহত আছেন কি না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তিনজনের মরদেহ উদ্ধার করে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

রাত সাড়ে ৮টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধারকাজ চলছিল। পুলিশ জানিয়েছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *