হাতিরপুলে কার্পেটের গুদামের আগুন নিয়ন্ত্রণে

:: নাগরিক প্রতিবেদন ::

রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারের কাছে রাজ কমপ্লেক্স ভবনের দ্বিতীয় তলায় কার্পেটের গুদামে লাগা আগুন বৃহস্পতিবার রাত ৮টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে পুলিশ। 

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আজ সন্ধ্যা ৬টার দিকে হাতিরপুল কাঁচাবাজারের কাছে একটি ভবনের দ্বিতীয় তলায় আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পুরো তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নেভাতে কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে আরও ছয়টি ইউনিট যোগ দেয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে কর্তব্যরত কর্মকর্তা রাফি আল ফারুক সন্ধ্যায় নাগরিক নিউজকে বলেন, হাতিরপুল কাঁচাবাজারের পাশে ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় একটি কার্পেটের গুদামে আগুন লেগেছে। সেখানে আগুন জ্বলতে দেখা যাচ্ছে না, বা ওপরেও আগুন ছড়ায়নি। আগুন লাগার পর পর উপরের তলার বাসিন্দারা নিরাপদে নেমে যেতে সক্ষম হয়েছে। তবে এখন দোতলার ভেতর থেকে প্রচুর ধোয়া বের হচ্ছে।

ভবনের ছাদে আশ্রয় নেওয়া ব্যক্তিদের নামিয়ে আনছে ফায়ার সার্ভিস। এরমধ্যে সেখান থেকে চারজনকে উদ্ধার করা হয়েছে।

তিতাস গ্যাসের জরুরি গ্যাস নিয়ন্ত্রণ টিমের লিডার আব্দুস সালাম জানান, আগুনের তীব্রতা যেন বাড়তে না পারে সেজন্য এই ভবনের সকল গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। 

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ভবনের ভেতর থেকে বের হচ্ছে ধোঁয়া। উদ্ধার তৎপরতা চালাতে অক্সিজেন মাস্ক ও অগ্নিনির্বাপণ কস্টিউম পরে ভেতরে প্রবেশ করছেন ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সদস্যরা।

এদিকে আগুনের খবরে ঘটনাস্থলে উৎসুক জনতা ও আশপাশের দোকান মালিক-কর্মচারীরা ভিড় করছেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *