ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৬

:: নাগরিক নিউজ ডেস্ক ::

ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথের কাছে মঙ্গলবার তীর্থযাত্রীদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে একজন  পাইলটসহ ছয় আরোহী নিহত হয়েছেন। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানান।

কর্মকর্তারা বলেছেন, গারু চাট্টির কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। এখন পর্যন্ত ছয় জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। রিপোর্ট, বাজে আবহাওয়ার কারণে কেদারনাথ থেকে উড্ডয়নের পরেই বিমানটি বিধ্বস্ত হয়। 

এএনআই-এর রিপোর্ট বলছে, প্রশাসনিক দল উদ্ধার অভিযান ও ত্রাণ দিতে ঘটনাস্থলে পৌঁছেছেন। সূত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে, হেলিকপ্টারে একজন পাইলটসহ ৭ জন আরোহী ছিলেন।  

কর্মকর্তারা আরও জানিয়েছেন, কেদারনাথ থেকে উড্ডয়নের পরপরই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটিতে ২ পাইলটসহ মোট সাতজন ছিলেন বলে সূত্র জানিয়েছে। দুর্ঘটনায় প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, খারাপ আবহাওয়া এবং দুর্বল দৃশ্যমানতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান তারা।

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় তার ক্ষোভ প্রকাশ করেছেন এবং বলেছেন যে পরিস্থিতি ক্রমাগত পর্যবেক্ষণ করা হচ্ছে।

নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। বিমান চলাচল নিয়ন্ত্রণ সূত্র জানিয়েছে, গারুদ চাট্টির কাছে হেলিকপ্টারটিতে আগুন ধরে যাওয়ার আগে প্রচণ্ড শব্দ শোনা গেছে।

খারাপ আবহাওয়ার কারণেই ওই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলের ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনার পর চারদিকে ধোঁয়ায় ভরে গেছে। কেন্দ্রের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা উত্তরাখণ্ড সরকারের সঙ্গে প্রতিমুহূর্তে যোগাযোগ রাখছি।

অপরদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জনের নিহত হওয়ার ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট দৌপদী মুর্মু।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *