১ লাখ ১৭ হাজার ৭৪৯টি বিও হিসাব কমেছে

:: নাগরিক নিউজ ডেস্ক ::

চলতি বছরের জুলাই মাসে শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে ১ লাখ ১৭ হাজার ৭৪৯টি। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জুন মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৬০ হাজার ৭৭৪টি। জুলাই মাসের শেষ দিন বিও হিসাব ১৭ লাখ ৪৩ হাজার ২৫টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে শেয়ারবাজারে থেকে ১ লাখ ১৭ হাজার ৭৪৯টি বিও হিসাব কমেছে।

তথ্যমতে, জুলাই মাসে পুরুষ বিনিয়োগকারীদের বিও ৮৭ হাজার ২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে। আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে ৪ লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে।

জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৮৪৫টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ৪৯৩টি কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৫২টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১ লাখ ১১ হাজার ২৮৩টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৪৮২টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ হাজার ৯৭৩টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬১ হাজার ৪৪৭টিতে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *