সৌদি আরবে বাস উল্টে ২০ ওমরাহ যাত্রী নিহত

:: নাগরিক নিউজ ডেস্ক ::

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশে বাস দুর্ঘটনায় অন্তত ২০ ওমরাহ যাত্রী নিহত ও ২৯ জন আহত হয়েছেন।

সোমবার যাত্রীবাহী বাসটি একটি সেতুতে ধাক্কা খেয়ে উল্টে যায়। পরে এতে আগুন ধরে গিয়ে এই হতাহতের ঘটনা ঘটে। তবে হতাহতরা কোন দেশের নাগরিক বা তাদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

যাত্রীবাহী বাসটির ব্রেক কাজ না করায় আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ওমরাহ পালনের জন্য মক্কা যাচ্ছিলেন।

নিহতরা সকলেই ওমরাহ পালনে মক্কা যাচ্ছিলেন। আসির প্রদেশ ও আভা শহরের সংযোগকারী ১৪ কিলোমিটার দীর্ঘ আকাবাত শার সড়কে সোমবার বিকাল ৪টায় এই দুর্ঘটনা ঘটে। সড়কে থাকা একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে বাসটি উল্টে যায় এবং তাতে আগুন ধরে।  হতাহতদের কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্টের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। তারা ঘটনাস্থল ঘিরে রেখেছে।

পাহাড় কেটে ওই রাস্তাটি তৈরি করা হয়েছিল। এরমধ্যে ১১টি টানেল এবং ৩২টি সেতু আছে।

সড়কটি ৪০ বছরেরও বেশি আগে নির্মাণ করা হয়। বাসটি একটি সেতু দিয়ে যাওয়ার সময় এর ব্রেক ফেল করে এবং সেতুর শেষ প্রান্তে গিয়ে নিরাপত্তা বেরিয়ারে আছড়ে পড়ে। নিহতরা ছিলেন বিভিন্ন দেশের নাগরিক। তবে কোন কোন দেশের নাগরিকরা ছিলেন তা নির্দিষ্ট করে জানায়নি গণমাধ্যমটি।

রেড ক্রিসেন্ট দলসহ জরুরি সংস্থাগুলোকে দ্রুত দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আহত যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছে এক সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছিলেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *