তা’মীরুল মিল্লাত থেকে জিপিএ-৫ পেয়েছে ৮৫৭ জন

:: নাগরিক প্রতিবেদন ::

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের প্রকাশিত ফলাফলে দাখিলে রেকর্ড সংখ্যক ৮৫৭ জন জিপিএ-৫ পেয়ে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা। 

মাদরাসা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের ফলাফল বিশ্লেষণে দেখা যায়, তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী ক্যাম্পাস থেকে ৭৬২ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৫৫৭ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৪৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩৯৪ জন। সাধারণ বিভাগে ২৯০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬৩ জন।

তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ঢাকার মীরহাজিরবাগ ক্যাম্পাস থেকে এবার ৩৬৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ১৯৯ জন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৮৮ পরীক্ষার্থীর মধ্যে ১৫৯ জন জিপিএ-৫ পেয়েছে। সাধারণ বিভাগে ১৮১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০ জন।

তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা ঢাকার মাতুয়াইল থেকে এ বছর ২১০ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ১০১ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন। সাধারণ বিভাগে ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন।

মাদ্রাসার ভালো ফলাফল অর্জনের প্রতিক্রিয়ায় টঙ্গীর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মো: মিজানুর রহমান মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। তিনি নাগরিক নিউজকে জানান, পরিচালনা পর্ষদের নিবিড় পরিচর্যা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে মুখ্য ভূমিকা রেখেছে।  দেশে যখন ইসলামী শিক্ষা ব্যবস্থার জন্য নানা সীমাবদ্ধতা ও সংকীর্ণতা তৈরি হয়েছে তখন তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহের প্রতি দেশ ও জাতি গভীর আস্থা রেখেছে।

২০২৩- ২০২৪ শিক্ষাবর্ষে আলিম প্রথম বর্ষে প্রায় ১ হাজার ৬০০ ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদরাসায় ভর্তি হয়েছে। জাতির এ বিশাল আমানত রক্ষায় তিনি মহান আল্লাহর কাছে তাওফিক ও দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *