ডেইলি স্টার থেকে সৈয়দ আশফাকুল হক চাকরিচ্যুত

:: নাগরিক প্রতিবেদন ::

কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনার মামলার আসামি ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে চাকরিচ্যুত করেছে পত্রিকা কর্তৃপক্ষ। অবিলম্বে এই নোটিশ কার্যকর বলে গণ্য হবে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার ডেইলি স্টার বাংলা ও ইংরেজি ওয়েবসাইটে এই নোটিশের কথা বলা হয়েছে।

নিজের বাসা থেকে পড়ে কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনার মামলায় বর্তমানে সস্ত্রীক কারাগারে আছেন আশফাকুল হক।

ব্যবস্থাপনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (২ এপ্রিল) ডেইলি স্টার পত্রিকার ওয়েবসাইটে আশফাকুল হককে চাকরিচ্যুত করার বিষয়ে একটি নোটিশ প্রকাশ করা হয়। নোটিশটি অবিলম্বে কার্যকর গণ্য হবে বলে সেখানে জানানো হয়।

ডেইলি স্টার বাংলা ওয়েবসাইটে ‘অব্যাহতির নোটিশ’ শিরোনাম দিয়ে বলা হয়েছে, ‘ব্যবস্থাপনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে অব্যাহতির নোটিশ দেওয়া হয়েছে। এই নোটিশ অবিলম্বে কার্যকর বলে গণ্য হবে।’

যদিও সৈয়দ আশফাকুল হককে চাকরিচ্যুত করার পেছনে সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি পত্রিকাটির পক্ষ থেকে।

চলতি বছরের ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হকের নয়তলার বাসা থেকে পড়ে গুরুতর আহত হয় কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাং। পরে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওইদিন সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও তাদের দুই সন্তানকে আটক করে পুলিশ। পরে সন্তানদের ছেড়ে দেওয়া হয়।

পরদিন ৭ ফেব্রুয়ারি প্রীতির বাবা লোকেশ ওরাং বাদী হয়ে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মোহাম্মদপুর থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

গত ২১ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এর আদালত এক শুনানি শেষে আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন নামঞ্জুর করেন।

সৈয়দ আশফাকুল হক ১৯৯৩ সালে দ্য ডেইলি স্টারের ক্রীড়া বিভাগে যোগদান করেন। এরপর তিনি ক্রমান্বয়ে ক্রীড়া সম্পাদক, যুগ্ম বার্তা সম্পাদক, বার্তা সম্পাদক, প্রধান বার্তা সম্পাদক এবং অবশেষে ২০১৯ সাল থেকে আজ পর্যন্ত নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।’

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *