মির্জা ফখরুলের জামিন আবেদন আবারও নাকচ

:: নাগরিক প্রতিবেদন ::

প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা থানার মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী বৃহস্পতিবার শুনানি শেষে এ আদেশ দেন।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন পেলেই তিনি কারামুক্ত হতে পারবেন। 
  
এর আগে বুধবার আদালতে এ জামিনের আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। 

তার আইনজীবী জানান, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় ১১টি মামলা হয়েছিল বিএনপির মহাসচিবের বিরুদ্ধে। এর মধ্যে ইতিমধ্যে ১০টি মামলায় জামিন পেয়েছেন তিনি। আইনজীবী বলেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় ইতিমধ্যে অন্তত ১৫ জন আসামি জামিন পেয়েছেন।

সর্বশেষ গত ১৭ জানুয়ারি রাজধানীর পল্টন থানায় হওয়া একটি মামলায় জামিন পান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে ১০ জানুয়ারি ঢাকার সিএমএম আদালত থেকে ৯ মামলায় জামিন পান তিনি।

গত ২৯ অক্টোবর গ্রেফতার করা হয় মির্জা ফখরুলকে। এর পর থেকে তিনি কারাগারে আছেন। তাঁর আইনজীবীরা একাধিকবার আদালতে বলেছেন, ফৌজদারি কার্যবিধি অনুযায়ী, যেকোনো বয়স্ক ও অসুস্থ ব্যক্তি জামিন পাওয়ার অধিকার রাখেন।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশ কনস্টেবল পারভেজ ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের নেতা শামীম মোল্লা নিহত হন। সংঘর্ষে পুলিশের ৪১ ও আনসারের ২৫ জন সদস্য আহত হয়েছেন বলে দাবি করা হয়। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন সাংবাদিক। সংঘর্ষে হাজারের বেশি নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *