আগস্টে বিও হিসাব বেড়েছে ৯,৪৫৭টি

:: নাগরিক প্রতিবেদন ::

আগস্ট মাসে পুঁজিবাজারে উত্থান থাকায় বেড়েছে নতুন বিও হিসাবের সংখ্যা। আগস্ট মাসে পুঁজিবাজারে নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে ৯ হাজার ৪৫৭টি।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জুলাই মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৩৩ হাজার ৮৮৪টি। আর আগস্ট মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৩ হাজার ৩৪১টিতে দাঁড়ায়। অর্থাৎ আগস্ট মাসে ৯ হাজার ৪৫৭টি বিও হিসাব বেড়েছে।

আগস্ট মাসে পুরুষদের বিও ৭ হাজার ১৮৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৭৬ হাজার ১৫০টিতে। জুলাই মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৬৮ হাজার ৯৬৫টিতে।

আগস্ট মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব দুই হাজার ১৪১টি বেড়ে চার লাখ ৫১ হাজার ২৪৬টিতে দাঁড়িয়েছে। জুলাই মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৪৯ হাজার ১০৫টিতে।

জুলাই মাসের শেষ দিন প্রাতিষ্ঠানিক বিও হিসাব ছিল ১৫ হাজার ৮১৪টিতে। আর আগস্ট মাসে প্রাতিষ্ঠানিক বিও ১৩১টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৪৫টিতে।

আগস্ট মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১০ হাজার ৬৮টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে আগস্ট মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৩ হাজার ৮৭৭টিতে। যা জুলাই মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৫৩ হাজার ৮০৯টিতে।

আগস্ট মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৭৪২টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬৩ হাজার ৫১৯টিতে। জুলাই মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬৪ হাজার ২৬১টিতে।

Leave a Reply

Your email address will not be published.