ভোরের পাতা সম্পাদক এরতেজার জামিন

:: নাগরিক প্রতিবেদন ::

জালিয়াতি ও প্রতারণার মামলায় দৈনিক ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসানের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান জামিনের এ আদেশ দেন।

ড. কাজী এরতেজা হাসানের পক্ষে আইনজীবী কাজী নজিব উল্লাহ হিরু জামিন আবেদনের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।  

গত ১ নভেম্বর রাতে গুলশান-২ এর অফিস থেকে এরতেজা হাসানকে গ্রেফতার করে পিবিআই। পর দিন জিজ্ঞাসাবাদের জন্য তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে গত ৪ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।  

জানা যায়, চলতি বছরের ১০ জানুয়ারি রাজধানীর খিলক্ষেত থানায় একটি জালিয়াতি ও প্রতারণার মামলা হয়। ওই মামলায় তদন্ত করে পিবিআই (কল্যাণপুর টিম)। তদন্তে জালিয়াতি ও প্রতারণার সত্যতা পাওয়ায় এরতেজা হাসানকে গ্রেফতার করা হয়।

আশিয়ান গ্রুপের পরিচালক নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে মামলা করেছিলেন। এ মামলার অন্য আসামিরা হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সি।

চলতি বছরের ১০ জানুয়ারি মামলাটি দায়ের করেন আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম ভূইয়ার ভাই সাইফুল ইসলাম ভুঁইয়া। তিনি আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টসের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)।

নর্দার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস তৈরির জন্য আশিয়ান গ্রুপের কাছ থেকে পাঁচ বিঘা জমি কিনে চুক্তি অনুযায়ী টাকা না দেওয়া এবং জালিয়াতি করে জমি নিবন্ধনের অভিযোগ আনা হয় মামলায়।

মামলায় নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু ইউসুফ মো. আব্দুল্লাহসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৫/৬ জনকে আসামি করা হয়। অধ্যাপক ইউসুফ বাদে এজাহারের অন্য দুই আসামি হলেন- রিয়াজুল আলম ও সেলিম মুন্সী।

ঢাকার ফার্মগেটে যে ভবনে এরতেজার ভোরের পাতার কার্যালয়, সেই ভবনেই নর্দার্ন ইউনিভার্সিটির শিক্ষা কার্যক্রম চলত।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক এরতেজা ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি দৈনিক ভোরের পাতা ও পিপলস ডেইলির সম্পাদক।

কাজী এরতেজা সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং দৈনিক ভোরের পাতা ও ডেইলি পিপলস টাইমের সম্পাদক।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *