ভোরের পাতার সম্পাদক এরতেজার রিমান্ড মঞ্জুর 

:: নাগরিক প্রতিবেদন ::

জালিয়াতি ও প্রতারণার অভিযোগে করা মামলায় গ্রেফতার দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর এসআই মো. মেহেদী হাসান আসামিকে আদালতে হাজির করে দুই দিনের রিমান্ডের আবেদন করেন। এরতেজা হাসানের পক্ষে সিনিয়র আইনজীবী কাজী নজিব উল্যাহ হিরু, মোকলেছুর রহমান বাদল রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। বাদীপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ডের আদেশ দেন।

মঙ্গলবার রাজধানীর গুলশান-২ নম্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পিবিআই।

পিবিআই সদরদপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) আবু ইউসুফ জানান, এরতেজা হাসানের বিরুদ্ধে জাল-জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত মামলা রয়েছে। আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে গত ১ জানুয়ারি রাজধানীর খিলক্ষেত থানায় এ মামলা করেন। মামলায় এজাহারনামীয় অন্য তিন আসামি হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। 

মামলায় বলা হয়েছে, আশিয়ান গ্রুপের ২০ কোটি টাকা আত্মসাৎ করে জালিয়াতির মাধ্যমে কয়েক বিঘা জমির মালিক বনে যান নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান আবু ইউসুফ। তাকে এই জালিয়াতির কাজে সার্বিক সহযোগিতা করেন এরতেজা হাসান। তারা জমির ভলিউম জালিয়াতির মতো জঘন্য অপরাধ করেন। এ সংক্রান্ত খিলক্ষেত থানার একটি প্রতারণা মামলা হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *