মালিবাগে শাহজালাল রেস্তোরাঁয় আগুন, দগ্ধ ৪

:: নাগরিক প্রতিবেদন ::

রাজধানীর মালিবাগে শাহজালাল রেস্তোরাঁর গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে সৃষ্ট আগুনে চারজন দগ্ধ হয়েছেন। বুধবার সন্ধ্যায় ইফতারের আগে এ ঘটনা ঘটে।

দগ্ধ তিনজনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট এবং একজনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন, সবুজ (২৪), মো. মারুফ (১৬) মো. জুলহাস (১৮) ও আব্দুল হান্নান (৪০)। তারা সবাই ওই হোটেলের কর্মচারী।

বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ। তিনি বলেন, দমকল বাহিনী সেখানে যাওয়ার আগেই আগুন নিভে যায়।  

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান নাগরিক নিউজকে বলেন, মালিবাগ মোড়ে একটি ভবনের নিচতলায় শাহজালাল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট কর্মীরা ইফতারি তৈরি করছিলেন। এ সময় সিলিন্ডারের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসে আগুন লাগলে চার রেস্তোরাঁকর্মী দগ্ধ হন। তাঁদের তিনজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) এরশাদ হোসেন নাগরিক নিউজকে বলেন, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয় বাসিন্দারা আগুন নেভান।

দগ্ধ তিনজনকে হাসপাতালে নেন তৌহিদ হোসেন নামে তাঁদের এক সহকর্মী। তিনি বলেন, হোটেলের সামনে তাঁরা ইফতারি বিক্রি করছিলেন। হঠাৎ গ্যাস সিলিন্ডারের পাইপ ছিদ্র হয়ে সেখান থেকে আগুন লাগে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, সন্ধ্যার দিকে মালিবাগ থেকে দগ্ধ অবস্থায় চারজনে আনা হয়েছিল। এর মধ্যে সবুজ ২৭ শতাংশ, মারুফ ১৮ শতাংশ এবং জুলহাস ১৬ শতাংশ দগ্ধ হয়ে ঢাকা মেডিকেলের বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন। এছাড়া হান্নানের শেখ হাসিনা বার্নের জরুরি বিভাগে চিকিৎসা চলছে। বর্তমানে তাদের জরুরি বিভাগের অবজারভেশনে রাখা হয়েছে। আমরা বিষয়টি ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জকে অবগত করেছি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, মালিবাগ থেকে তিন হোটেল কর্মচারী দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে আসছে। তাদের হাত-পাসহ শরীরের কিছু অংশে দগ্ধ হয়েছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *