সময় ও একাত্তর টিভির টকশো বর্জন করবে বিএনপি

:: নাগরিক প্রতিবেদন ::

পক্ষপাতমূলক আচরণের অভিযোগে আওয়ামীপন্থী বিতর্কিত বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘সময়’ ও ‘একাত্তর’ টিভির টকশো সাময়িকভাবে বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

সম্প্রতি টিভি টকশোতে অংশ নেওয়া দলের নেতাদের উদ্দেশে এ বিষয়ে একটি চিঠি দেওয়া হয়েছে। বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি স্বাক্ষরিত চিঠিটি ইতোমধ্যে নেতাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে দলের নেতাদের চিঠি দেয়ার কথা স্বীকার করেছেন শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।  

তিনি বলেন, ‘আমাদের দলের (বিএনপি) যেসব নেতা টিভি টকশোতে যান, তাঁদের সঙ্গে বসে এ বিষয়ে আলোচনা করা হয়েছে। আলোচনা করে একাত্তর টিভি ও সময় টিভির টকশোতে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তাঁদের বলা হয়েছে, তাঁরা যেন একাত্তর টিভি ও সময় টিভিতে আর না যান।’

শহীদ উদ্দিন চৌধুরী আরও বলেন, ৯ আগস্ট (বুধবার) থেকে টেলিভিশন দুটির টকশোতে না যাওয়ার এই সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তা বলবৎ থাকবে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, একাত্তর টিভি ও সময় টিভি সরকারকে খুশি করতে নগ্নভাবে বিএনপির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। 

চিঠিতে উল্লেখ করা হয়, ‘কয়েকটি টিভি চ্যানেলের মালিকপক্ষ সরকারি দলকে খুশি করতে উলঙ্গভাবে আমাদের বিরুদ্ধে বিশেষ করে আমাদের নেতা তারেক রহমানের বিরুদ্ধে শত্রুতামূলক প্রতিবেদন করেই চলছে। কখনও কখনও টকশো মঞ্চের উপস্থাপক অথবা উপস্থাপিকাসহ গোটা মঞ্চটাই পরিকল্পিতভাবে সাজানো হয় আমাদের দল ও নেতৃত্বকে হেয় প্রতিপন্ন করতে। এমতাবস্থায় দলের সিনিয়র আলোচকদের পরামর্শ ও যথাযথ হাইকমান্ডের অনুমোদন ক্রমে আমরা একাত্তর ও সময় টিভির টকশো সাময়িকভাবে বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি।’

এতে বিএনপি সমর্থক আলোচকদের প্রতি আহ্বান জানিয়ে চিঠিতে আরও বলা হয়, ‘আমাদের দলের আলোচকদের অনুপস্থিতিতে দর্শকদের কাছে সংশ্লিষ্ট ওই টকশো ও চ্যানেল দর্শকশূন্যতায় পর্যবসিত হবে। আর তখনই কেবল তারা আমাদের দর্শক-শ্রোতাদের পছন্দ ও সত্য তথ্য দিতে বাধ্য হবে। আসুন আমরা সব আলোচকরা আগামী ৯ই আগস্ট থেকে একাত্তর ও সময় টিভির টকশোতে অংশগ্রহণ বন্ধ রাখি।’ ‘পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এ বর্জন চলবে’ বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *