কপাল ফেটে গুরুতর আহত মমতা বন্দ্যোপাধ্যায়

:: কলকাতা প্রতিনিধি ::

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কপাল ফেটে গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যার পর দক্ষিণ কলকাতায় তার নিজ বাড়িতে পড়ে গুরুতর আহত হন তিনি।

ভারতের গণমাধ্যম জানিয়েছে, সন্ধ্যার পর নিজের ঘরে শোকেসের কোণে পড়ে গিয়ে আঘাত পান মমতা। ‌এ সময় আঘাত লাগে তার কপালে। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় কলকাতার বিশেষায়িত সরকারি চিকিৎসা কেন্দ্র এসএসকেএম হাসপাতাল।
 
সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেয়া এক পোস্টে তথ্য জানিয়েছে মমতার রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস।
 
এক্সে মমতার তিনটি ছবি প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, তার কপালে বড় ধরনের জখম। আর সেখান থেকে রক্ত গড়িয়ে তার মুখে এসে পড়েছে। তবে কীভাবে তিনি আহত হয়েছেন এ ব্যাপারে বিস্তারিত কোনো কিছুই জানায়নি তার দল। এছাড়া পশ্চিমবঙ্গের সরকারের পক্ষ থেকেও কোনো তথ্য দেয়া হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এসএসকেএম হাসপাতালের বরাতে জানায়, ৬৯ বছর বয়সী মমতা তার বাড়ির ভেতর পা পিছলে একটি ফার্নিচারের ওপর পড়েন। এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়। দুর্ঘটনায় আহত হওয়ার কিছুক্ষণ আগে দক্ষিণ কলকাতার বাল্লেগঞ্জ থেকে বাড়িতে ফিরেছিলেন তিনি।
  
এক্সে তৃণমূল কংগ্রেস জানিয়েছে, আমাদের চেয়ারপারসন মমতা ব্যানার্জি বড় আঘাত পেয়েছেন। দয়া করে আপনাদের প্রার্থনায় রাখুন।
 
কলকাতার বিশেষায়িত হাসপাতাল এসএসকেএম সূত্রে জানা গেছে, উঠবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নাম্বার কেবিনে মুখ্যমন্ত্রীকে ভর্তি করা হয়েছে তার কপালে অস্ত্রপচার হচ্ছে।
 
মাথায় এমআরআই এবং সিটি স্ক্যান করা হচ্ছে বলে কলকাতা পুলিশ জানিয়েছে।

মুখ্যমন্ত্রীর সঙ্গে হাসপাতালে রয়েছেন মুখ্যমন্ত্রীর দুই ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও আকাশ বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যেই একে একে মমতাকে দেখতে হাসপাতালে পৌঁছেছেন দলটির নেতা-নেত্রীরা। 

২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারে নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি দুর্গাপুরে প্রশাসনিক সভা করে ফেরার সময়তেও মাথায় চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেদিন তার কনভয়ের মধ্যে একটি গাড়ি ঢুকে পড়েছিল। তাই তার গাড়িচালক আচমকা ব্রেক কষে। তাতে মুখ্যমন্ত্রীর কপাল গাড়ির উইন্ডস্ক্রিনে ধাক্কা লাগে।

এদিকে পুলিশ বলছে, কেউ তাকে ধাক্কা মেরে ফেলে দিয়েছে কিনা- সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *