নেদারল্যান্ডসকে হারিয়ে শ্রীলঙ্কার প্রথম জয়

:: ক্রীড়া প্রতিবেদক ::

নেদারল্যান্ডসকে টানা তিন ম্যাচ হারের পর প্রথম জয়ের দেখা পেল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকাকে হারানো ডাচদের ৫ উইকেটে বিশ্বকাপে পয়েন্টের খাতা খুলেছে লঙ্কানরা।

ডাচরা প্রথমে ব্যাট করে ২৬২ রান করে। এই রান তাড়া করতে নেমে ১০ বল আর ৫ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় শ্রীলঙ্কা।

সাদিরা সামারাবিক্রমা চার নম্বরে নেমে অপরাজিত ১০৭ বলে ৯১ রান করে ম্যাচসেরা হন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে ধাক্কা খেলেও শেষ পর্যন্ত ২৬২ রানের লড়াকু স্কোর করে নেদারল্যান্ডস। পুরো ৫০ ওভার খেলতে পারেনি ডাচরা। গুটিয়ে যায় ৪৯.৪ ওভারে। দলীয় ৭ রানে ডাচরা প্রথম উইকেট হারায় বিক্রমজিৎ সিংকে হারিয়ে। এরপর দিলশান মধুশঙ্ক ও কাসুন রাজিতার বোলিং তোপে ৯১ রান করতেই ৬ উইকেট হারায় তারা। 

এরপরই সপ্তম উইকেটে সাইব্রান্ড এঙ্গেলব্রেশট ও লোগান ফন ভিক গড়েন ১৪৩ বলে ১৩০ রানের জুটি। মধুশঙ্কের বলে বোল্ড হওয়ার আগে এঙ্গেলব্রেশট করেন ৭০ রান। দলীয় ২৫২ রানে রাজিতার বলে ফেরেন ফেরেন ফন ভিকও। ৫৯ রান করে আউট হন তিনি। মধুশঙ্ক ও রাজিতা দুজনেই নিয়েছেন ৪ উইকেট করে। 

২৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ওপেনার কুশল পেরেরা (৪) ফিরলেও শ্রীলঙ্কার রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার পাতুম নিশাঙ্কা (৫৪)। তৃতীয় উইকেটে সাদিরা সামারাবিক্রমার সঙ্গে ৫২ রানের জুটি গড়েন তিনি। তার আগে বিদায় নেন অধিনায়ক মেন্ডিস (১১)। 

দুশান হেমন্তকে (৪) নিয়ে লঙ্কানদের জয়ের বন্দরে পৌঁছে দেন সামারাবিক্রমা। ৯১ রানে অপরাজিত ছিলেন তিনি। লঙ্কানদের জয় এনে দেওয়ার পথে চারিত আসালাঙ্কার (৪৪) সঙ্গে ৭৭ ও ধনাঞ্জয়া ডি সিলভার (৩০) সঙ্গে করেন ৭৬ রানের জুটি। ৩ উইকেট নিলেও লঙ্কানদের হারানোর মত কিছু পারেননি আরিয়ান দত্ত।

সংক্ষিপ্ত স্কোর

নেদারল্যান্ডস: ৪৯.৪ ওভারে ২৬২ (এঙ্গেলব্রেখট ৭০, ফন বিক ৫৯ ; রাজিতা ৪/৪৯, মাদুশঙ্কা ৪/৫০)।

শ্রীলঙ্কা: ৪৮.২ ওভারে ২৬৩/৫ (সামারাবিক্রমা ৯১*, নিশাঙ্কা ৫৪, আসালাঙ্কা ৪৪, ; আরিয়ান ৩/৪৪)।

ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: সাদিরা সামারাবিক্রমা।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *